সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাইডেনের ঈদের দাওয়াত বর্জন করল যু’ক্তরাষ্ট্রের মু’সলিম নেতারা

ফিলি’স্তিনে ইস’রায়েলের আগ্রাসনকে সম’র্থন দিয়েছেন মা’র্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গত এক সপ্তাহে গাজা উপত্যকায় ইস’রায়েলি বিমান, ক্ষেপণাস্ত্র ও কা’মান হা’মলায় প্রায় ২০০ ফিলি’স্তিনিকে হ’ত্যা করেছে ইস’রায়েল। বাইডেন ইস’রাইলের এই হা’মলাকে তাদের ‘আত্ম’রক্ষার অধিকার’ হিসেবে আখ্যায়িত করেছেন। একই সঙ্গে তাদের এই ‘অধিকারে’র প্রতি ওয়াশিংটনের সম’র্থন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। তবে এই অবস্থানের কারণে তোপের মুখে পড়েছেন বাইডেন।

ঈদুল ফিতর উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করেন জো বাইডেন। অনুষ্ঠানটিতে যোগ দেওয়ার কথা ছিল মু’সলমানদের অধিকার সংগঠনগুলোর নেতৃস্থানীয়দের। তবে ফিলি’স্তিন ইস্যুতে মা’র্কিন সরকারের অবস্থান ও ভূমিকার প্রতিবাদ হিসেবে সংগঠনগুলো ওই অনুষ্ঠান বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

বাইডেনের ভা’র্চ্যুয়াল ওই অনুষ্ঠান হওয়ার কথা ছিল রোববারে। তবে মু’সলিম সংগঠনগুলো বলেছে, ফিলি’স্তিনের গাজা উপত্যকায় ইস’রায়েলি বিমান হা’মলায় বাইডেন প্রশাসন ‘সম’র্থন ও সহযোগিতা দিচ্ছে’। এই অ’ভিযোগে সংগঠনগুলো ওই অনুষ্ঠান বর্জন করেছে।

আ’মেরিকান মু’সলিমস ফর প্যালেস্টাইন নামে একটি সংগঠনও বাইডেন প্রশাসনের ঈদ উদযাপনের অনুষ্ঠান বর্জন করে। সংগঠনটি বলেছিল, ‘ফিলি’স্তিনি জনগণের জীবনের বিনিময়ে হোয়াইট হাউসকে পবিত্র ঈদ উদযাপনের বিষয়টিকে রাজনৈতিক অ’ভিলাষ হিসেবে ব্যবহার করতে দেব না আম’রা।’সূত্র: আলজাজিরা

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: